বিশ্ব চ্যাম্পিয়নদের টপকে শীর্ষে বাংলাদেশ

0
26

সিরিজ শুরুর আগে পূর্ণ ত্রিশ পয়েন্টের লক্ষ্যের কথা জানিয়েছিল বাংলাদেশ। সেই মিশনে এখনও পর্যন্ত দুর্দান্ত খেলছে টাইগাররা। সিরিজের প্রথম দুই ম্যাচেই পেয়েছে সহজ জয়। যা এনে দিয়েছে ২০ পয়েন্ট। শেষ ম্যাচ জিতলে বিশ্বকাপ সুপার লিগের মূল্যবান ৩০ পয়েন্ট পাবে তামিম ইকবালের দল।

তবে শেষ ম্যাচের আগেই অন্য এক সুসংবাদ পেয়ে গেছে বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় ম্যাচটি জিতেই সুপার লিগের পয়েন্ট টেবিলে শীর্ষে উঠে গেছে তারা। সুপার লিগে নিজেদের আট ম্যাচ শেষে পাঁচ জয়ের সুবাদে বাংলাদেশ দলের সংগ্রহ ৫০ পয়েন্ট।

শীর্ষে ওঠার পথে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে পেছনে ফেলেছে টাইগাররা। চলতি সিরিজ শুরুর আগে সমান ৪০ পয়েন্ট ছিল ইংল্যান্ড, পাকিস্তান ও অস্ট্রেলিয়ার। ভালো নেট রানরেটের সুবাদে এক নম্বরে ছিল ইংল্যান্ড। পরের দুই স্থানে ছিল পাকিস্তান ও অস্ট্রেলিয়া।

এ তিন দলের পরে সমান ৩০ পয়েন্ট ছিল বাংলাদেশ, নিউজিল্যান্ড, আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের। কিন্তু নেট রানরেটের কারণে বাংলাদেশের অবস্থান ছিল ষষ্ঠ। তারাই এখন পরপর দুই জয়ে ৫০ পয়েন্টের সুবাদে উঠে গেছে সবার ওপরে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের সিরিজে ৩-০ ব্যবধানে জিতে সুপার লিগের যাত্রা শুরু করেছিল বাংলাদেশ। তবে নিউজিল্যান্ড সফরে গিয়ে ০-৩ ব্যবধানে হেরে এ যাত্রায় লাগে বড় ধাক্কা। ঘরের মাঠে ফিরে লঙ্কানদের পরপর দুই ম্যাচে হারিয়ে কক্ষে ফিরল বাংলাদেশ।

উল্লেখ্য, বিশ্বকাপ সুপার লিগে সবার নিচে অবস্থান শ্রীলঙ্কার। তারা পাঁচ ম্যাচ খেলেও জয়ের দেখা পায়নি। উল্টো দুই ম্যাচে স্লো ওভার রেটের কারণে তাদের নামের পাশে রয়েছে মাইনাস ২ পয়েন্ট। আইসিসির নিয়ম অনুযায়ী সুপার লিগে প্রতিটি স্লো ওভার রেটের কারণে কাটা হয় ১টি করে পয়েন্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here